শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭

একজন লোভী ডাক্তারের?? কাহিনী.. মন দিয়ে পড়ুন

■  আমি  একজন লোভী  ( ??? ) ডাক্তার  ■       আমার   প্রেমিকা  নাই , বৌ নাই , চট্টগ্রাম জেলার সিভিল সার্জন হলেও সরকারি বাসা নাই , বেতন ছাড়া আর কোন ইনকাম নাই,  অফিসে  কোন উপরি নাই  (  এসেই বন্ধ করে  দিয়েছি ) ,ট্রেনিং এর সম্মানীর টাকা  ও বেতনের টাকা দিয়া সরকারি প্রটোকলের মেহমানদারী করি , প্রাইভেট প্র্যাকটিস করি না দীর্ঘ বছর ,  যখন করতাম তখন  বিশ রোগী দেখেও পাঁচশ টাকা হত না , জীবনে কোন ক্লিনিক থেকে একটাকাও কমিশন খাইনি,   চব্বিশ বছর কুমিল্লায় বিএমএ'র নেতা ছিলাম - শত সহস্র ডাক্তারের তদবীর করেছি - এক টাকাও নেই  নাই , নিজের কোন বাড়ি -গাড়ি নাই  ,  নিজের নামে এ পৃথিবীর এক ইন্চি জায়গাও নাই , বৌ-বাচ্চা সংসার নাই ,  মা নাই - খালার বাসায় খাই ,  পেনশনের টাকা দিয়া  গ্রামের  বাড়িতে এতিমখানা করব ভাবছি এবং শেষ জীবনটা   এতিম শিশুদের সাথেই কাটাব ভাবছি, বুড়ো বয়সে গ্রামের বাড়িতে প্রাইভেট প্র্যাকটিস করব এক শর্তে  যেন রোগীরা   পালা করে এই চিরকুমার কে  তিনবেলা খাবার দেয়----  আমার মত এত বড় লোডী ( ???) ডাক্তার বাংলাদেশে নাই? তবে লোভ টা  আমার  মানুষের ভালোবাসার প্রতি --  ভালোবাসার জন্যই আমি  "চিরকুমার "  , মায়ের ভালোবাসার লোভেই   বঙ্গবন্ধু কন্যাকে  মায়ের চোখে দেখি , খালাকে মা জ্ঞান করে সুখে আছি  , ভালোবাসার লোডেই ফেইসবুকে বিশ্বজুড়ে  হাজার  হাজার  বন্ধু আমার  , ভালোবাসার লোভেই আমি এ পৃথিবীতে অনেক ত্যাগ স্বীকার করতে পারি । ■■■  মৃত্যুর পর আল্লাহপাক আমার গুনাহ মাফ করলে ইনশাআল্লাহ  বলব " আল্লাহ , আমি  বেহেশত চাই না , শুধু অনন্তকাল তোমার  ভালোবাসা চাই ।।। ( আমার  মত  " লোভী  ডাক্তার "  ইহকালে-পরকালে নাই ???  আমিন ) ।■■■■

লেখা - ডা:আজিজুর রহমান সিদ্দিকী

SHARE THIS

0 মন্তব্য(গুলি):